কিভাবে বুঝবেন আপনার ফেসবুক একাউন্ট অন্য কেউ ব্যবহার করছে কি না?

Advertisement

ফেসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে সারাবিশ্বে ফেসবুকের জনপ্রিয়তা সবচেয়ে বেশি। বাংলাদেশ ও এর ব্যতিক্রম নয়। স্মার্টফোন আছে অথচ ফেসবুক ব্যবহার করে না এমন মানুষ বাংলাদেশে খুব কম সংখ্যক রয়েছে, বিশেষ করে তরুণদের মধ্যে ফেসবুকের ব্যবহার সবচেয়ে বেশি।

আজকে আমরা জানবো যে আমাদের ফেসবুক আইডি অন্য কোনো মোবাইলে লগিন আছে কি না বা কেউ গোপনে আমাদের ফেসবুক ইউজ করছে কি না। তার জন্য নিম্নে দেওয়া স্টেপ গুলো ফলো করুন!

আরও পড়ুন – স্বল্প খুরচে ঘুরে আসুন কলকাতা

Advertisement

১) প্রথমে আপনার ফেসবুক একাউন্ট লগিন করুন, আর লগিন থাকলে সেটিংস এ যান।

২) সেটিংস থেকে একটু নিচে গেলে Security and Login নামের অপশন  রয়েছে ওটাতে ক্লিক করুন।

৩) Security and Login এ ক্লিক করার পর দেখবেন Where you’re logged in এই লিখাটি আছে, এর পর যদি অনেক মোবাইলে লগিন থাকে তাহলে Where you’re logged in লিখার পাশে See All লিখা আছে ওখানে ক্লিক করবেন।

৪) এবার ওখান থেকে দেখবেন আপনার ফোন ছাড়া অন্য কারও ফোনে লগিন আছে নাকি বা আপনার লোকেশন ছাড়া অন্য কোনো লোকেশনে লগিন আছে নাকি।

এর পর যদি থেকে থাকে তাহলে ঐ লোকেশনের ডানপাশে তিনটি ডট আছে ওটায় ক্লিক করে ঐ ফোন থেকে লগ আউট করে দিবেন৷ তবে এর থেকে সহজ হচ্ছে LOG OUT OF ALL SESSIONS এটাতে ক্লিক করে সব আইপি বা ফোন থেকে লগ আউট করে দেওয়া৷ আর যদি মনে হয় আপনার ফোন ছাড়া কারও ফোনে লগিন নেই তাহলে লগ আউট করার প্রয়োজন নেই!

তবে ডিজিটাল মার্কেটিং ও সিকিউরিটি স্পেশালিষ্ট হিসাবে সব সময় সাজেস্ট করি আপনারা আপনাদের ফেসবুক আইডিতে সব সময় টু ফ্যাক্টর অন করে রাখুন। টু ফ্যাক্টর অন থাকলে আপনাদের আইডি অনেকটাই নিরাপদ ।❤️

– আব্দুল কুদ্দুস।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *